আপনার নাম, বয়স, পেশা, জন্মতারিখ, শখের মতো ব্যক্তিগত অনেক তথ্যই বিজ্ঞাপনদাতাদের কাছে মূল্যবান। এর বাইরেও আপনি প্রতিদিন নানা রকম ডেটা বা তথ্য তৈরি করেন। আপনার কেনাকাটা, চিকিৎসা কিংবা পছন্দের বিভিন্ন তথ্যের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান হাঁ করে থাকে, অর্থাৎ আপনার ব্যক্তিগত এসব তথ্যের মূল্য আছে। ব্যক্তিগত তথ্য যদি অন্যের হাতে চলে যায়, তবে তা বিপদের কারণ হতে পারে। তাই নিজের তথ্যের ওপর নিয়ন্ত্রণ থাকা... বিস্তারিত
from প্রথম আলো http://bit.ly/2F61uVI
No comments:
Post a Comment