‘সত্তর ভাগ স্থানীয়, বিশ ভাগ ভারত, বাকি দশ ভাগ কোনো এক দেশের একক অভিনয়ের নাটক’—শুনতে বা পড়তে খারাপ লাগলেও এমনটিই ছিল এত দিনের বেশির ভাগ আন্তর্জাতিক নাট্য উৎসবের সৌষ্ঠব! তাতে অবশ্য খুব বেশি কথা ওঠেনি। বরং সীমিত সম্পদের (বাজেটের) যথাযথ ব্যবহারই ছিল স্থানীয় আয়োজকদের উদ্দেশ্য। সেসব এখন অতীত। এখন ঢাকায় আন্তর্জাতিক নাট্যোৎসব মানে সাত দিনে সাত দেশের নাটক। অন্তত এবারের উৎসবটি সে... বিস্তারিত
from প্রথম আলো https://ift.tt/2xijRBu
No comments:
Post a Comment